image

আপনার সহায়তা জরুরিভিত্তিতে আমাদের প্রয়োজন

বর্তমানে শিশুদের জন্য নজিরবিহীন জরুরি এ অবস্থায় প্রত্যেক শিশুকে সেবা দিতে ইউনিসেফ ক্লান্তিহীনভাবে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। এই শিশুদের বাঁচিয়ে রাখতে এবং তারা যাতে তাদের পূর্ণ সম্ভাবনা অনুযায়ী বিকশিত হতে এবং নিজেদের উন্নতি ঘটাতে পারে তা নিশ্চিত করতে আপনার সহায়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

image

ইউনিসেফ মাঠ পর্যায়ে

এই জরুরি পরিস্থিতিতে বর্তমানে ক্ষতিগ্রস্ত প্রায় ৫০০,০০০ শিশু ও তাদের পরিবারের প্রয়োজন মেটাতে ইউনিসেফ এখন সার্বক্ষণিক কাজ করছে। তারা যাতে নিরাপদ পানি, স্যানিটেশন ও পরিচ্ছন্নতা সামগ্রী, জীবন হরণকারী রোগ থেকে শিশুদের রক্ষায় টিকা, শিশুদের তাদের মতো থাকতে দিতে এবং তাদের মানসিক-সামাজিক সেবা ও শিশু-কেন্দ্রিক যত্ন প্রদানে বিশেষ স্থান তৈরি করা, ক্যাম্পগুলোতে শিক্ষাকেন্দ্রের মাধ্যমে শিশুদের পড়াশোনা অব্যাহত রাখা এবং সবচেয়ে ঝুঁকির মুখে থাকা শিশুদের নতুন করে ক্ষতির হাত থেকে সুরক্ষা প্রদানে ব্যবস্থা নেওয়ার বিষয়গুলো আমরা নিশ্চিত করছি। ইতিমধ্যে লাখ লাখ ডলারের বিভিন্ন পণ্য-সামগ্রী কেনা হয়েছে, যা বাংলাদেশে আসতে শুরু করেছে এবং এগুলো সবচেয়ে ঝুঁকির মুখে থাকা মানুষগুলোর মাঝে বিতরণ করা হচ্ছে। প্রথম পরিবহন বিমানটি গত ২৪ সেপ্টেম্বর এবং দ্বিতীয় পরিবহন বিমানটি ২৮ সেপ্টেম্বর এসে পৌঁছায়।

আপডেট আমাদের টিম ২৪ X ৭ কাজ করছে। বিস্তারিত দেখুন

প্রতিটি শিশুর জন্য ইউনিসেফ

এই জরুরি পরিস্থিতিতে ইউনিসেফের লক্ষ্য একেবারেই সহজ ও পরিষ্কার: এই জরুরি পরিস্থিতির শিকার প্রত্যেক শিশুর কাছে পৌঁছানো এবং তাদের ও তাদের পরিবারকে সহায়তা দেওয়া। এই লক্ষ্য পূরণের আগ পর্যন্ত আমরা থামবো না।

তবে জরুরি ভিত্তিতে আপনার সহায়তা আমাদের প্রয়োজন।

অনুদান দেওয়ার মাধ্যমে আপনি সবচেয়ে ঝুঁকির মুখে থাকা এই শিশুদের জীবনে পরিবর্তন আনছেন এবং তাদের টিকে থাকা নিশ্চিত করতে সাহায্য করছেন। সদয়ভাবে অনুদান দিন, আপনি যা কিছু অনুদান দেবেন সেটাই একটি পার্থক্য তৈরি করবে।

জীবন-বাঁচানোর এই কাজে সহায়তার জন্য আপনাকে ধন্যবাদ।

  • অনলাইন পেমেন্ট
  • ব‍্যাংক একাউন্ট
  • নিচের ঘরগুলো পূরন করুন

    ইউনিসেফ এর টার্মস এন্ড কন্ডিশনস দেখার জন্য এখানে ক্লিক করুন: Terms & Conditions
    নিচের বাটনটি ক্লিক করার মাধ‍্যমে আপনি আমাদের Terms & Conditions এর সাথে সম্মতি প্রকাশ করছেন।

    অনুমোদিত পেমেন্ট মাধ‍্যমসমূহ

  • আপনার অনুদান এই ব‍্যাংক একাউন্টে পাঠান

    একাউন্ট এর নাম: UNICEF
    একাউন্ট নাম্বার: 01-1094068- 01
    মুদ্রা: BDT
    রাউটিং নাম্বার: 215274247
    সুইফ্ট কোড: SCBLBDDX
    ব‍্যাংকের নাম: Standard Chartered bank
    ব‍্যাংকের ঠিকানা: 67, Gulshan Avenue, Dhaka-1212, Bangladesh

সাম্প্রতিক কার্যক্রম

Image

রোহিঙ্গা শিশু এবং তাদের পরিবারের জন্য জরুরী ১০০ টন ত্রানসামগ্রী নিয়ে ইউনিসেফ-এর একটি বিশেষ কারগো প্লেন বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছে।

Image

ইউনিসেফ-এর সহযোগিতায় নতুন আসা প্রায় ১,৫০,০০০ রোহিঙ্গা শিশুদের জন্য কক্সবাজার এবং বান্দরবনের অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে টিকাদান কর্মসূচী শুরু হয়েছে আজ থেকে, যেখানে তাদেরকে হাম, রুবেলা ও পোলিওর টিকার পাশাপাশি ভিটামিন এ ক্যাপসুল-ও খাওয়ানো হচ্ছে।

Image

বালুখালিতে নতুন রোহিঙ্গা আশ্রয়কেন্দ্রে ইউনিসেফ-এর সহায়তায় তৈরি একটি শিশু বান্ধব কেন্দ্রে নতুন আসা রোহিঙ্গা শিশুরা বিভিন্ন পোশাক পরে মজা করছে। রোহিঙ্গা শিশুদের জন্য পর্যাপ্ত সুরক্ষা নিশ্চিত করার চেষ্টা করছে ইউনিসেফ।